You are currently viewing Fiverr এ প্রোফাইল সাজানোর সঠিক নিয়ম কি?

Fiverr এ প্রোফাইল ক্রিয়েশন

Fiverr-এর পরিষেবার শর্তাবলীতে বাধ্যতামূলক চুক্তি গঠনের জন্য সমস্ত ব্যবহারকারীর বয়স কমপক্ষে ১৮ বছর হতে হবে। ১৮ বছরের কম বয়সী এবং কমপক্ষে 13 বছর বয়সী ব্যবহারকারীরা তাদের উপযুক্ত অনুমতি নিয়ে শুধুমাত্র তাদের পিতামাতা বা আইনী অভিভাবকের মালিকানাধীন একটি অ্যাকাউন্টের মাধ্যমে সাইটটি ব্যবহার করতে পারবেন। ১৩ বছরের কম বয়সী ব্যবহারকারীদের সাইটটি ব্যবহার করার অনুমতি নেই।

Fiverr-এ একাউন্ট ওপেনিং করতে নিচের স্টেপ গুলো ফলো করুন-

Fiverr এ প্রবেশ করুন

নিচের লিংক থেকে প্রথমে Fiverr এ প্রবেশ করুন 

https://www.fiverr.com/

স্টেপ ১: ফাইবার এর হোম পেজ থেকে Join Button এ ক্লিক করুন। 

স্টেপ ২: ইমেইল এড্রেস দিয়ে Continue Button এ ক্লিক করুন।নোট: চাইলে আপনি সরাসরি গুগল, ফেইসবুক অথবা আপেল দিয়ে কানেক্ট করতে পারেন। 

স্টেপ ৩: ইউজার নাম এর ঘরে আপনার একটি ইউজার নাম দিয়ে দিন। একবার একাউন্ট ওপেন হয়ে গেলে আপনি কিন্তু আপনার ইউজার নাম আর চেঞ্জ করতে পারবেন না। আপনার এই ইউজার নাম Fiverr এ Url এ প্রদর্শিত হবে, তাই নামটা একটু ইউনিক দেয়ার চেষ্টা করুন। 

স্টেপ ৪: এবার পাসওয়ার্ড দিয়ে  Join  Button এ ক্লিক করুন।

স্টেপ ৫: এবার আপনি ফাইভারে রেজিস্টার্ড ইউজার হিসেবে আপনার মেইল এ একটি কনফার্মেশন মেইল পাবেন। 

স্টেপ ৬: আপনার মেইলে গিয়ে একাউন্ট এক্টিভেশন একটি লিংক পাবেন যেটা সর্বোচ্চ ৩০ দিন পর্যন্ত মেয়াদ থাকবে, আপনাকে এই সময়ের মধ্যেই একাউন্ট একটিভ করে পরবর্তী সেটআপ এ যেতে হবে। মেইল থেকে একাউন্ট এক্টিভেশন করার পরে আপনি এটাকে সেলার একাউন্ট এ কনভার্ট করতে পারবেন। 

সেলার একাউন্ট তৈরি করার জন্য নিচের স্টেপগুলো ফলো করুন-

নিচের লিংক থেকে প্রথমে Fiverr এ প্রবেশ করুন- 

স্টেপ-১ : আপনার প্রোফাইল পিকচার এ ক্লিক করুন, ড্রপডাউন মেন্যু থেকে থেকে Become a Seller এ ক্লিক করুন। 

স্টেপ-২ : ফাইবার আপনাকে এবার রিডাইরেক্ট করে Become a Seller পেজ এ নিয়ে যাবে। সেখানে আপনাকে ৩টি ভিডিও দেখতে বলবে , চাইলে আপনি ৩টি ভিডিও দেখতে পারেন। নিচের দিকে Continue Button এ ক্লিক করুন। 

স্টেপ-৩ : এখন আপনাকে আপনার প্রোফাইল এর যাবতীয় ইনফরমেশন দিতে হবে। ম্যান্ডেটরি সকল ফিল্ড আপনার সঠিক তথ্য দিয়ে পূরণ করতে হবে। মনে রাখবেন আপনার প্রোফাইলে আপনি যত লিগাল ইনফরমেশন ব্যবহার করবেন তত আপনার একাউন্ট এর গ্রহণযোগ্যতা বৃদ্ধি পাবে। এখানে আপনার সুন্দর ফটো, নাম, অভিজ্ঞতা, দক্ষতা, এডুকেশনাল ব্যাকগ্রাউন্ড মিলিয়ে ভালো একটি প্রোফাইল তৈরি করুন। 

স্টেপ-৪: পরবর্তী ধাপে আপনি আপনার প্রোফাইল লিংক সোশ্যাল মিডিয়াতে শেয়ার করার অপশন পাবেন। 

স্টেপ-৫: ফাইনালি আপনি এই ধাপে আপনার ফোন ভেরিফিকেশন করার অপশন পাবেন, যেখাবে আপনার ব্যাবহৃত ফোন নম্বর দিয়ে আপনার ভেরিফিকেশন প্রসেস সম্পন্ন করুন। 

Leave a Reply