You are currently viewing ফাইভারে কি দ্রুত কাজ পাওয়া যায়? সঠিক নিয়ম কি?

ফাইভারে দ্রুত কাজ পাওয়া যায় কিভাবে

Fiverr হল বিশ্বের ডিজিটাল ফ্রিল্যান্সিং সার্ভিসের  জন্য সবচেয়ে বড় অনলাইন মার্কেটপ্লেস। 2010 সালে চালু হওয়া, তাদের নেটওয়ার্ক তালিকাভুক্ত 120টি বিভাগে 1.9 মিলিয়নেরও বেশি গিগ দ্রুত প্রসারিত হচ্ছে। ফ্রিল্যান্সাররা এখন সহজেই প্রতি মাসে হাজার ডলার পর্যন্ত উপার্জন করছে ফাইবার থেকে। কিন্তু বিষয় হলো সবাই কি পারছে ইনকাম করতে, বা সাকসেসফুল ফ্রীলান্সিং জার্নি এতটাই সহজ। আজকে আমরা দেখবো ফাইবার এর কাজ পাওয়ার সঠিক নিয়মগুলো কি কি।  

ভালো একটি প্রোফাইল তৈরি করুন

ফাইভারে বর্তমানে ৮,৩০,০০০ ফ্রীল্যান্সার কাজ করছেন বিভিন্ন স্কিল নিয়ে বিভিন্ন ক্যাটাগরিতে। আপনি যদি ফ্রীলান্সার হিসেবে কাজ শুরু করতে চান তাহলে আপনাকে প্রথমে ভালো একটি প্রোফাইল তৈরি করতে হবে। আপনার প্রোফাইলকে আকর্ষণীয় এবং পেশাদারভাবে উপস্থাপন করতে করুন। আপনার বাস্তব ছবি, বাস্তব ভিডিও ব্যবহার করে প্রোফাইলে যোগ করুন এবং আপনার সার্ভিসগুলির একটি ভাল অফার করুন। শুধু আপনার নাম এবং সার্ভিস যথেষ্ট নয়; ক্রেতাদের আকর্ষণ করে এমনভাবে বিষয়বস্তু উপস্থাপন করুন।  

ডেসক্রিপশন দিন

Fiverr তাদের ওয়েবসাইটে প্রতিদিন এক মিলিয়নেরও বেশি গিগ তালিকাভুক্ত করে, তাহলে আপনি কীভাবে আপনার সার্ভিসগুলোকে বাকিদের থেকে আলাদা করবেন? আপনার গিগগুলির জন্য একটি ইউনিক ডেসক্রিপশন দিন সেটা অবশ্যই আপনাকে আরও কাজ দেবে।

আপনার গিগগুলি বর্ণনা করার সময়, একজন বসের মতো লিখুন এবং পাঠকদের মনোযোগ আকর্ষণ করতে কয়েকটি পয়েন্টার হাইলাইট করুন। বিশেষ করে ডেলিভারির সময় স্পষ্টভাবে উল্লেখ করুন এবং নিশ্চিত করুন যে আপনি বাকিদের চেয়ে দ্রুত ডেলিভারি করতে পারবেন। আপনি আপনার গিগগুলির সাথে অফার করেন এমন কিছু বোনাস পরিষেবা যোগ করে রাখুন এতে আপনার ক্লায়েন্ট এর মনোযোগ আকর্ষণ করবে। 

ডেসক্রিপশন দিন

আপনার প্রোফাইলকে আকর্ষণীয় এবং পেশাদার দেখাতে কাজ করুন। বাস্তব ছবি, ভিডিও ব্যবহার করে শুরু করুন এবং আপনার পরিষেবাগুলির একটি ভাল বিবরণ অফার করুন। শুধু আপনার নাম এবং সেবা উল্লেখ যথেষ্ট নয়; ক্রেতাদের আকর্ষণ করে এমন অফারসহ ভাবে বিষয়বস্তু উপস্থাপন করুন। 

সিমিলার গিগ নিয়ে কাজ করুন

সবচেয়ে ভালো হয় একটি নিশ টার্গেট করে কয়েকটি গিগ এর ভ্যারিয়েন্ট তৈরি করা। ভিন্ন ভিন্ন টপিকস নিয়ে কাজ করার চেয়ে সিঙ্গেল নিশের ভ্যারিয়েন্ট সার্ভিস নিয়ে কাজ করলে ফাইবার এ কাজ পাওয়ার সম্ভাবনা অনেকগুণ বেড়ে যায়। 

আপনার সার্ভিসটিকে নতুন ও ইউনিক করে প্রেজেন্ট করুন

সবাই ফাইবার থেকে ইনকাম করছে, আপনি করতে পারবেন। কিন্তু যে সকল সার্ভিস মার্কেট এ অনেক বেশি পরিমানে লিস্টেড হয়ে আছে তাদের বাইরে আপনি গিগ নতুন করে প্রেজেন্ট করুন। 

Leave a Reply